ল্যাপটপ কি-বোর্ড ভালো আছে কিনা তা যাচাই করার উপায়। Laptop Keyboard Check

পুরাতন ল্যাপটপ কেনার আগে আমাদের বেশ কয়েকটি বিষয় পরীক্ষা-নিরীক্ষা করে দেখে নিতে হয়। তার মধ্যে অন্যতম একটি হলো ল্যাপটপের কি-বোর্ড এর সবকটি ‘কি’ ভালো আছে কিনা। মূলত এই কাজটি করার জন্যে অধিকাংশরা নোটপ্যাড ব্যবহার করেন ও প্রত্যেকটি কি টাইপ করে দেখে ঠিক আছে কিনা। কিন্তু আজকের এই আর্টিকেলে আমি আপনাদের এমন একটি ওয়েবসাইটের সাথে পরিচয় করিয়ে দিব, যার মাধ্যমে খুব সহজে আপনি ল্যাপটপ কেনার আগে উক্ত ল্যাপটপের কি-বোর্ড এর প্রত্যেকটি ‘কি’ সহজে ও স্বল্প সময়ে যাচাই করে নিতে পারবেন। 

ল্যাপটপ কি-বোর্ড ভালো আছে কিনা তা যাচাই করার উপায়

নোটপ্যাডে টাইপ করার ফলে ভুলবশত কি-বোর্ড এর ‘কি’ মিস হয়ে যেতে পারে। যার জন্যে শতভাগ নিশ্চিন্তে কি-বোর্ড এর প্রত্যেকটি ‘কি’ যাচাই করার জন্যে আজকে আমি আপনাদের সাথে একটি ওয়েবসাইটের পরিচয় করিয়ে দিব, যার মাধ্যমে আপনি খুব সহজে কি-বোর্ড এর ‘কি’ গুলা ঠিক আছে কিনা যাচাই করে নিতে পারবেন। তাই প্রথমে নিচের দেওয়া লিংকে ক্লিক করে keyboard-test.space এই ওয়েবসাইটটিতে চলে আসুন।


সাইটটিতে আসার পর ঠিক নিচের মতো দেখতে পাবেন। এখন কি-বোর্ডে থাকা প্রত্যেকটা কি চাপুন। যদি ‘কি’ ভালো হয়, তাহলে কি-বোর্ড এর উক্ত ‘কি’ অপশনটি সাদা হয়ে যাবে। অর্থাৎ বুজতে পারবেন, আপনার কি-বোর্ড এর উক্ত কি টি ভালো আছে। আর যদি ‘কি’ সমস্যা হয়ে থাকে তাহলে সাদা হবে না। 

Laptop Keyboard Check

আশা করি বুঝতে পারছেন, এভাবে খুব সহজে আপনি আপনার ল্যাপটপ বা পুরাতন ল্যাপটপ কেনার আগে কি-বোর্ড এর ‘কি’ সবকটি ‘কি’ যাচাই করে নিতে পারবেন। কম্পিউটার সম্পর্কে যেকোন তথ্য সবার আগে জানতে আমাদের সাথে থাকুন।

Post a Comment

0 Comments