৭টি সেরা ফ্রি প্রিমিয়াম লুকিং টেমপ্লেট । Blogger Template Free Download

একটি ব্লগ সাইট তৈরী করার ক্ষেত্রে ডোমেইন ও হোস্টিংয়ের পর যেই জিনিসটির বড় অবদান থাকে তা হল একটি ভালো থিম/টেমপ্লেট সিলেক্ট করা। আজকে আমরা শেয়ার করব ব্লগারের সেরা ৭ টি ব্লগার থিম/টেম্পলেট । যে থিম/টেম্পলেট গুলা দেখতে যেমন আকর্ষনীয় ঠিক তেমনি এদের পেজ স্পীড খুব দ্রুত এবং মোবাইল রেস্পন্সিভও। 

Blogger Template Free Download

যেকোন সাইটের ক্ষেত্রে একটি ভালো, দ্রুত, ও রেস্পন্সিভ থিম/টেম্পলেট অনেক বড় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, তা সে ব্যবহারকারীদের দিক থেকে হোক কিংবা সাইটের স্পীডের ক্ষেত্রে হোক বা SEO ও রেঙ্কিংয়ের ক্ষেত্রে।

সেরা ১০টি ফ্রি প্রিমিয়াম লুকিং টেমপ্লেট / থিম

নিচের থিমগুলা আমার নিজের দ্বারা পরীক্ষা করা এবং প্রতিটি টেমপ্লেটই হালকা, দ্রুত, রেস্পন্সিভ এবং SEO অপটিমাইজ। যা আপনি আপনার পছন্দ ও প্রয়োজন অনুযায়ী বেছে নিতে পারেন। এগুলা ছাড়াও যদি আপনার কাছে অন্য কোন থিম/টেম্পলেট সব দিক বিবেচনায় সেরা হয়ে  থাকে তাহলে তা কমেন্টের মাধ্যমে শেয়ার করতে ভুলবেন না ।

১. Soraribbon: Personal Blog Template


DEMO DOWNLOAD

সেরা ফ্রি ব্লগার থিমের মধ্যে সর্বপ্রথম আমরা যে থিমটির কথা বলব সেটি হচ্ছে 

২. Nitro blogger template :



Nitro একটি হালকা, দ্রুত, আকর্ষনীয়, রেস্পন্সিভ এবং SEO ফ্রেন্ডলি ব্লগার টেম্পলেট যা আপনি ফ্রিতে ডাউনলোড ও ব্যবহার করতে পারবেন। Soraribbon এর মতোই এই থিমটিও সকল ডিভাইসের জন্য রেস্পন্সিভ এবং অপটিমাইজড থিম।


৩. X-Mag: Technology and Magazine Template


DEMO DOWNLOAD

প্রযুক্তি এবং ম্যাগাজিন এর জন্য এটি হচ্ছে আদর্শ একটি টেমপ্লেট। এটি ১০০% রেস্পন্সিভ যা যেকোনো ডিভাইসে মানানসই 

৪. SoraShop : Ecommerce Template


SoraShop হল একটি ই-কমার্স ভিত্তিক টেম্পলেট ৷ এই থিম ব্যবহারের মাধ্যমে আপনি আপনার ওয়েবসাইট থেকে যেকোনো কিছু বিক্রি করতে পারবেন। এছাড়াও এই সাইটের মাধ্যমে বিজ্ঞাপন প্রদর্শন করতে এবং উপার্জন করতে একটি ব্লগও তৈরি করতে পারবেন। 

৫. Lite Spot Template



টিউটোরিয়াল বা নিউজ টাইপের ব্লগের জন্য অন্যতম সেরা একটি টেম্পলেট হচ্ছে এই 

৬. Seo pro Template


Seo pro টেম্পলেটটি হলো 

৭. Flatblog: News & Magazine Blogger Theme


DEMO DOWNLOAD

Flatblog থিমটি SEO ফ্রেন্ডলি, সহজে কাস্টোমাইজ করা সম্ভব, রেস্পন্সিভ এবং দ্রুত পেজ লোডিং করতে সক্ষম। এটি একটি আধুনিক ডিজাইন ভিত্তিক নিউজ এবং ম্যাগাজিন ব্লগার থিম। এই টেম্পলেটটিতে অনেক অসাধারণ ফিচারস রয়েছে যেগুলির সাহায্যে সহজেই আপনার ব্লগ সাইটকে আপনি মনের মতো সাজিয়ে নিতে পারবেন।

আশা করি উপরোক্ত শেয়ার করা ব্লগিং সাইটের থিমগুলা আপনাদের উপকারে আসবে। ব্লগিং সম্পর্কে যেকোন তথ্য সবার আগে জানতে আমাদের সাথে থাকুন। 

Post a Comment

0 Comments