ল্যাপটপের ব্যাটারি হেলথ চেক করার উপায়। Laptop Battery Health Check

আপনার যদি একটি ল্যাপটপ থেকে থাকে, কিংবা পুরাতন কোনো ল্যাপটপ ক্রয় করতে চাচ্ছেন কিন্তু উক্ত ল্যাপটপের ব্যাটারি হেলথ কিভাবে চেক করতে হয় তা না জানেন তাহলে আজকের এই আর্টিকেলটি শুধুমাত্র আপনার জন্য। আজকের এই আর্টিকেলে আমি আপনাদের সাথে ল্যাপটপের ব্যাটারি হেলথ চেক করার উপায় দেখিয়ে দিব। তো চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

ল্যাপটপের ব্যাটারি হেলথ চেক করার উপায়

পুরাতন ল্যাপটপ কেনার আগে অথবা নিজের ল্যাপটপের ব্যাটারি হেলথ চেক করার জন্য আমরা একটি সফটওয়্যারের সহযোগিতা নিব। যে সফটওয়্যারের মাধ্যমে আমরা ব্যাটারির হেলথ সহ যাবতীয় তথ্য সহজে জেনে নিতে পারব। তার জন্যে প্রথমে নিচের দেওয়া লিংকে ক্লিক করে সফটওয়্যারটি ডাউনলোড করে নিন।


সফটওয়্যারটি ডাউনলোড হয়ে গেলে এখন তা ইন্সটল করুন। ইনস্টল সম্পন্ন হলে সফটওয়্যারটি ওপেন করুন।সফটওয়্যারটি ওপেন করার পর আপনার ব্যাটরির যাবতীয় তথ্য আপনি দেখতে পারবেন। ব্যাটারির নাম, ব্যাটারিরর সিরিয়াল নাম্বার, ব্যাটারির ক্যাপাসিটি, ব্যাটারির হেলথ সহ বিভিন্ন প্রয়োজনীয় তথ্য। যেহেতু আমরা ব্যাটারির হেলথ চেক করতে চাচ্ছি তাই মাঝ বরাবর দেখুন ব্যাটারির হেলথ কত %। এখানে আমার ব্যাটারির হেলথ দেখুন ৯২.৪%। 

ল্যাপটপের ব্যাটারি হেলথ চেক করার সেরা উপায়

আশা করি বুজতে পারছেন, এভাবে আপনি আপনার ল্যাপটপের ব্যাটারি অথবা পুরাতন ল্যাপটপ কেনার আগে তার ব্যাটারি হেলথ চেক করে নিতে পারবেন। কম্পিউটার ও ল্যাপটপ সম্পর্কে খুঁটিনাঁটি যেকোন তথ্য সবার আগে জানতে আমাদের সাথে থাকুন।

Post a Comment

0 Comments